বগুড়ার শাজাহানপুরে বিপুল অর্থ ও জিহাদি বইসহ নব্য জিএমবি আটক

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১

বগুড়ার শাজাহানপুরে বিপুল অর্থ ও জিহাদি বইসহ নব্য জিএমবি আটক

 

শাহজাহান আলীঃরাজশাহী বিভাগীয় প্রধানঃ

বগুড়ার শাজাহানপুরে বিপুল অর্থ ও জিহাদি বইসহ কামরুজ্জামান (৪২) নামে নব্য জিএমবির এক সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ( ডিবি)।
০১ ফেব্রুয়ারি( সোমবার) রাত সাড়ে ৯টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী বাস স্টান্ড থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গ্রেফতারকৃত জিএমবির সদস্য নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ থানার শাহাজাদপুর গ্রামের মৃত আব্দুল হাফিজের পুত্র। মোঃ কামরুজ্জামান( ৪২)। তবে তিনি ঢাকার ৭৪-বি,নর্থ রোডে কলাবাগান রোডে বসবাস করছিলেন।
গ্রেফতারের সময় তার ব্যাগ তল্লাশি করে ৩ লাখ ৩৮ হাজার ৬৩১ বাংলাদেশি টাকা, সৌদি রিয়াল ও মালয়েশিয়ান রিংগিডসহ জব্দ করা হয়।
এছাড়াও তার নিকট থেকে বিভিন্ন ধরনের লিখনীর মোট
১৬টি জিহাদি বইও উদ্ধার করা হয়।
ডিবি পুলিশ সূত্রে জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে নব্য জিএমবির বাইতুল মাল বিভাগের দায়িত্বে আছেন বলে স্বীকারোক্তি দিয়েছেন। আরও জানা যায়,সে দাওয়াতি কাজ ও অর্থ সংগ্রহের জন্য দেশের বিভিন্ন জেলায় ভ্রমণ করতো এবং নব্য জিএমবির কেন্দ্রীয় নেতাদের সাথেও তার যোগাযোগ আছে।
বগুড়া গোয়েন্দা পুলিশ (ডিবি’র) ওসি আব্দুর রাজ্জাক জানান, সে সন্ত্রাসী কাজে অর্থায়ন সংক্রান্ত অপরাধ, নিষিদ্ধ সংগঠনের সমর্থন, দেশের ষড়যন্ত্রের প্রচেষ্টায় সাহায্য ও সহায়তা এবং সন্ত্রাসী কর্মকান্ডে প্রচারনার জন্য তার বিরুদ্ধে শাজাহানপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু করা হয়েছে। তিনি অারও জানান,তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে।

এই সংবাদটি 142 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ