চশমা ছাড়া ১০৪ বছর বয়সে কুরআন তেলাওয়াত করছেন বৃহত্তর দশগ্রামের প্রবিণ মুরব্বি হাজি আব্দুল জব্বার।

প্রকাশিত: ৬:০৪ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২০

চশমা ছাড়া ১০৪ বছর বয়সে কুরআন তেলাওয়াত করছেন বৃহত্তর দশগ্রামের প্রবিণ মুরব্বি হাজি আব্দুল জব্বার।

স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম মামুনঃ

সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের বৃহত্তর দশগ্রামের প্রবিণ মুরব্বি, আমানতপুর গ্রামের মৃত নজর মামন্দের ছেলে হাজি আব্দুল জব্বার যার বর্তমান বয়স ১০৪ বছর।
এই বয়সে তিনি চশমা ছাড়া প্রতিদিন পবিত্র কুরআনুল কারিম তেলাওয়াত করেন, পাশাপাশি পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে গিয়ে জামাতের সহিত আদায় করেন।
প্রতিমাসে কুরআনুল কারিমের ২/৩ টি খতম পুরণ করেন, সমস্ত দিনব্যাপী কুরআন তেলাওয়াত, ইসলামিক বিভিন্ন বই পড়েন, বিশেষ করে বেহেস্তিজেওর, মকসদুল মো’মেনিন পড়তে দেখা যায়।
আমার দেখা ৪০ বছরে উনাকে কোনদিন রাতের শেষভাগে তাহাজ্জুদ এর নামাজ মিস করতে দেখিনি, সারাদিন বিভিন্ন নামাজ আদায় করতে দেখাযায়।
উনার বয়সের কোন মানুষ বৃহত্তর দশগ্রামে জীবিত আছেন বলে জানানেই।
উনি যাদের সাথে চলাফেরা করেছেন অনেকেই জমিন থেকে চিরবিদায় হয়ে গিয়েছেন, তিনি আল্লাহ পাকের অশেষ রহমতের বদৌলতে এখনো সুস্থতার সহিত রয়েছেন।
বৃহত্তর দশগ্রামের বিভিন্ন সভা সমাবেশে সভাপতিত্ব করে থাকেন, বিচার ব্যবস্থায় উনার ব্যাপক পরিচিতি রয়েছে, আমানতপুর জামেমসজিদ এর দীর্ঘকালীন মুতাওয়াল্লির দায়িত্ব পালন করেন।
সামাজিক উন্নয়নে আজীবন উনি কাজ করেছেন, বিভিন্ন সময় উনি মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।
মহান আল্লাহ সুবহানাহু তায়ালার ইবাদত বন্দেগিতে যিনি তার জীবনের সবকিছু বিলিয়ে দিয়েছেন, যার কারণে ১০৪ বছর বয়সে মহান আল্লাহ তায়ালার শ্রেষ্টতম হেদায়াত গ্রন্থ কুরআনুল কারিমকে চশমা ছাড়া তেলাওয়াত করার তাওফিক দান করেছেন।
মহান রাব্বে কারিম তারই প্রিয় গোলামের হায়াতে জিন্দেগি দীর্ঘায়িত করুন, যতদিন হায়াতে বেঁচে থাকেন সুস্থতার সহিত যেনো থাকেন সেই প্রত্যাশা ও প্রার্থণা রাহমান, রাহিমের দরগাহে। ১২.০৭.২০ ইংরেজি।

সংবাদটি পড়ুন এবং শেয়ার করুন

এই সংবাদটি 731 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ